আফগানিস্তানে মাদ্রাসায় বিমান হামলায় ‘বহু বেসামরিক নিহত’

বুধবার , ৪ এপ্রিল, ২০১৮ at ১০:৩৪ পূর্বাহ্ণ
15

আফগানিস্তানের কুন্দুজ প্রদেশে সন্দেহভাজন তালেবান জমায়েতে সামরিক বাহিনীর বিমান হামলায় বহু বেসামরিকসহ কয়েক ডজন মানুষ হতাহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। সোমবার কুন্দুজের দাশ্‌ত ই আর্চি জেলার একটি মাদ্রাসায় আয়োজিত ওই জমায়েতে কয়েকটি হেলিকপ্টার থেকে হামলা চালানো হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। খবর বিডিনিউজের।

স্থানীয় পুলিশ কর্মকর্তা আব্দুল হামিদ হামিদি জানিয়েছেন, তালেবান যোদ্ধারা একটি অভিযানের প্রস্তুতি নিতে ওই মাদ্রাসাটিতে জড়ো হয়েছিল, তাদের লক্ষ্য করেই হামলাটি চালানো হয়। এতে অন্তত ১৫ জন নিহত ও ১০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তানের কোয়েটা শহরভিত্তিক তালেবানের নেতৃত্ব পরিষদের এক প্রতিনিধি ওই মাদ্রাসাটি পরিদর্শন করার সময় সেখানে বিমান হামলা চালানো হয় বলে দাবি তার। হামলায় বেসামরিক হতাহত হওয়ার কথা স্বীকার করলেও বিস্তারিত তথ্য তার জানা নেই বলে জানিয়েছেন। আফগানিস্তানের সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, অন্ততপক্ষে ২৫ জন জঙ্গি নিহত বা আহত হয়েছেন। কিন্তু কুন্দুজ শহরের এক হাসপাতালের চিকিৎসক বিবিসিকে জানিয়েছেন, ৫০ জনেরও বেশি গুরুতর আহত ব্যক্তিকে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

x