ওয়াজেদ মিয়া বেঁচে থাকবেন কর্মের মাঝে

বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সভায় চবি উপাচার্য

বুধবার , ১৬ মে, ২০১৮ at ৬:১৬ পূর্বাহ্ণ
30

বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে পরমাণু বিজ্ঞানী ড. এম. ওয়াজেদ মিয়া স্মরণে আয়োজিত সভা চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটের গ্যালারি হলে গত ১৩ মে চবি অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. শামসুদ্দিন, কমান্ডার মোহাম্মদ ইদ্রিছ, সাতকানিয়ার পৌর মেয়র মো. জোবায়ের, অধ্যক্ষ শেখ এ রাজ্জাক রাজু, সাংবাদিক সৈয়দ দিদার আশরাফী, স্বপ্নীল ব্রাইট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোহাম্মদ আলী সিকদার, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, জসিমউদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, রাজনীতিক দীপংকর চৌধুরী কাজল, জাসদ নেতা ভানু রঞ্জন চৌধুরী, মুক্তিযোদ্ধা এম এ সালাম, শেখ মোহাম্মদ আবদুল্লাহ, সুভাষ চন্দ্র চৌধুরী, স্নেহজয় চৌধুরী টিটু, নজরুল ইসলাম মোস্তাফিজ প্রমুখ।

ভাস্কর ডি কে দাশ মামুনের সঞ্চালনায় প্রধান অতিথি বলেন, পরমাণু বিজ্ঞানী এম ওয়াজেদ মিয়া সাধারণ জীবন যাপনে অভ্যস্ত একজন অসাধারণ মানব চরিত্র। বাঙালি জাতি এগিয়ে যাবার প্রেরণার মূলে তার অবস্থান চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। ওয়াজেদ মিয়া কর্মের মাঝে বেঁচে থাকবেন।

সভায় পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার কর্ম জীবন ও বীর প্রসবিনী চট্টগ্রামে তার স্মরণীয় দিনগুলোর স্মৃতি জাগানিয়া তথ্য ও তত্ত্ববহুল একটি স্মারক গ্রন্থ প্রকাশ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এই উপলক্ষে চবির উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইদ্রিছকে মহাসচিব করে একুশ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

x