কর্ণফুলী এক্সপ্রেসের ইঞ্জিনে আগুন

৩ ঘণ্টা পর চট্টগ্রামে পৌঁছল ট্রেন

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১৭ মে, ২০১৮ at ৪:৪৯ পূর্বাহ্ণ
20

ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন লাগার খবর পাওয়া গেছে। এ সময় ইঞ্জিনে ধোঁয়ার সৃষ্টি হলে কিছু যাত্রী আতঙ্কে লাফিয়ে পড়ে আহত হয়েছেন। তবে চালক আগুন লাগার বিষয়টি টের পেয়ে দ্রুত নিভিয়ে ফেলায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে। ট্রেনটি কুমিল্লার শশীদল ও রাজাপুর স্টেশনের মাঝামাঝি আসলে আগুন লাগার এই ঘটনা ঘটে। এতে ট্রেনটি সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম পৌঁছার কথা থাকলেও ৩ ঘণ্টা দেরিতে রাত ৯টায় এসে পৌঁছেছে বলে স্টেশন সূত্রে জানা গেছে।

এই ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ট্রেন কন্ট্রোলার আতিকুর রহমান সাঈদ আজাদীকে জানান, বুধবার বিকেল ৩টায় শশীদল ও রাজাপুর স্টেশনের মধ্যবর্তী বুড়িচংয়ের চড়ানল এলাকায় কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি পৌঁছলে চালক প্রথমে ইঞ্জিনে আগুন লাগার বিষয়টি টের পান। পরে ৫ মিনিটের মধ্যে ট্রেনে থাকা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে চালক তা নিভিয়ে ফেলেন। ট্রেনটি সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম স্টেশনে পৌঁছার কথা থাকলেও তা তিন ঘণ্টা দেরিতে রাত ৯টায় এসে পৌঁছেছে।

জানা গেছে, রাজাপুর স্টেশনে ইঞ্জিনটি পরীক্ষানিরিক্ষা করে এক ঘণ্টা পর পুনরায় ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়। চালকের বরাত দিয়ে স্টেশন মাস্টার মোর্শেদ আলম জানান, ইঞ্জিনের সেকশন মর্টার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দ্রুত বিষয়টি নজরে আসায় বড় ধরনের দুর্ঘটনা থেকে ট্রেনটি রক্ষা পেয়েছে। না হয় কয়েক শতাধিক যাত্রীর প্রাণহানি ঘটতো।

x