জিনিয়াসের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান

সরোজ আহমেদ

বৃহস্পতিবার , ১৭ মে, ২০১৮ at ৫:২৮ পূর্বাহ্ণ
6

সুর আর ছন্দের ঢেউয়ের মাঝে বসে থাকতে পারেননি উপস্থিত অতিথিদর্শকরা। শিল্পীদের মনোমুগ্ধকর সুরেলা উন্মাদনায় মেতে ওঠেন কচিকাঁচা শিশুরাও। উচ্ছ্বসিত হাসিতে মেতে উঠেছিলেন অভিভাবকরাও। গত ২৬ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগরীর মুসলিম হলে শিশুদের মাঝে এমন মুগ্ধতা দেখা গেছে।

জিনিয়াস মেধাবৃত্তি পুরস্কার বিতরণ ও শিশু উৎসবের সাংস্কৃতিক সন্ধ্যায় কণ্ঠশিল্পীদের পরিবেশনায় এমন চিত্র দেখা গেছে। এই সন্ধ্যা পুরোটাই দর্শকের উপহার দেন চট্টগ্রাম সাংস্কৃতিক পরিষদের শিল্পীরা।

চট্টগ্রাম সাংস্কৃতিক পরিষদের আয়োজনে এস.এম ফরিদুল হকের সঞ্চালনায় এই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন টিভিবেতার শিল্পী শংকর দে, এস.এম ফরিদুল হক, সুপ্রিয়া মজুমদার, শারমিন হোসেন, শহীদ ফারুকী, মনি সেন, স্বর্ণালী আহমেদ ও মো. উলাহ।

শিশু উৎসবে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর বার্তা সম্পাদক একেএম জহুরুল ইসলাম, ইতিহাস গবেষক জামাল উদ্দিন, খুলশী ক্লাবের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ রফিক উদ্দিন বাবুল ভুঁইয়া, লায়ন মোহাম্মদ রফিকুল ইসলাম, এডভোকেট ফৌজুল আমিন চৌধুরী, সুজিত কুমার দাশ, মফিজুল ইসলাম চৌধুরী ও চট্টগ্রাম সাংস্কৃতিক পরিষদের সভাপতি এসএম ফরিদুল হক।

হিমাদ্রী রাহা ও বিলকিছ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সরোজ আহমেদ। সভার পর মহানগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বৃত্তিপ্রাপ্ত ৩৭০ জন জিনিয়াসের হাতে বৃত্তির সনদ ও পুরস্কার তুলে দেন অতিথিরা।

x