দরবারে হাশেমীয়ায় মিলাদুন্নবী (দ.) সেমিনারের ষষ্ঠ দিবস অতিবাহিত

রবিবার , ২৬ নভেম্বর, ২০১৭ at ৫:৩৭ পূর্বাহ্ণ
27

আহলে সুন্নাত ওয়াল জামায়াতের চেয়ারম্যন আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী (মু.জি.) বলেন, আল্লাহ তাঁর হাবিব (.) কে যে রূপ ও সৌন্দর্য দান করেছেন তাঁর বিষদ বিবরণ দান ও রূপায়নে ভাষা অক্ষম। রাসূল (.)’র চেহেরা, রূপ সৌন্দর্য ও শোভা পূর্ণতার বিকাশস্থল। তিনি হলেন সৌন্দর্যের পূর্ণ রূপ। হযরত ইউসুফ (:)’র রূপ রসূল (.)’র রূপের একটি আলোকরশ্মি মাত্র এবং সমগ্র পৃথিবীর রূপবান ও সুন্দর ব্যক্তিরা হল রাসূল (.)’র সৌন্দর্যের একটি ঝলক মাত্র।

গত শুক্রবার বাদে মাগরিব হতে আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (.) গাউছিয়া জিলানী কমিটির উদ্যোগে দরবারে হাশেমীয়া আলীয়া শরীফে আহছানুল উলুম জামেয়া গাউছিয়া কামিল মাাদ্রাসা সংলগ্ন ঈদে মিলাদুন্নবী ময়দানে ঐতিহাসিক ১২ দিন ব্যাপী ঈদে মিলাদুন্নবী (.) শীর্ষক সেমিনারে ষষ্ঠ দিবসে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, ভারত থেকে আগত দরগাহ হযরত মুখদুম মিনায় ছরকার এর শাহাজাদা হযরত মাওলানা শায়ের বাইতুল্লাহ আহসান মিনায়ী।

নির্দিষ্ট বিষয়ের আলোচনায় অংশগ্রহণ করেন বারীয়া দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে তরিকত আল্লামা মুফতি সৈয়দ শামসুদ্দোহা বারী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা হাফেজ মোহাম্মদ সোলাইমান আনসারী, ছোবহানীয়া আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা হারুনুর রশিদ আলকাদেরী, আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (.) গাউছিয়া জিলানী কমিটি ফটিকছড়ি উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা কাযী মুহাম্মদ ওমর ফারুক আযমী। উদ্বোধনী বক্তব্য রাখেন মাওলানা জাফর আহমদ খান নূরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আল্লামা হাশেমী ইসলামী মিশনের চেয়ারম্যান কাযী মুহাম্মদ আবুল ফোরকান হাশেমী, মাওলানা হাফেজ শাহ আলম নঈমী আশরাফী, পীরে তরিকত মাওলানা হাফেজ মুহাম্মদ নঈমউদ্দীন মুজাদ্দেদী, মাওলানা হাফেজ কাযী মুহাম্মদ মহিউদ্দীন হাশেমী, মাওলানা কাযী মুহাম্মদ বাহা উদ্দিন হাশেমী, শাহজাদা মাওলানা কাযী মুহাম্মদ জিয়া উদ্দীন হাশেমী, মাওলানা সৈয়দ মুহাম্মদ সালাউদ্দীন আলকাদেরী, মাওলানা আবু তাহের বুলবুল, মাওলানা মুহাম্মদ নুরুল করিম ও মাওলানা মহিউদ্দীন আব্বাস প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x