নগরীর নিম্নাঞ্চলে জোয়ারের পানি

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১৭ মে, ২০১৮ at ৪:৪৯ পূর্বাহ্ণ
66

নগরীতে গতকাল সকালে ভারি বৃষ্টিপাত ও জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ভোগান্তিতে পড়েন ওইসব অঞ্চলের বাসিন্দারা। জানা গেছে, জোয়ারের পানি ও বৃষ্টিপাতে বাকলিয়া, চকবাজার, বাদুরতলা, মুরাদপুর, চাকতাই, খাতুনগঞ্জ, আগ্রাবাদ সিডিএসহ বেশিরভাগ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এ সময় স্কুল কলেজগামী শিক্ষার্থী ও চাকরিজীবীরা দুর্ভোগে পড়েন। সড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়। আগ্রাবাদ বেপারী পাড়া এলাকার আবদুল খালেক বলেন, সকালের বৃষ্টির সাথে জেয়ারের পানি যুক্ত হয়ে রাস্তাঘাটে জলজট সৃষ্টি হয়। এতে আমরা এক প্রকার পানি বন্দি হয়ে যায়। কয়েক ঘণ্টার বৃষ্টিতে এই অবস্থায় আমাদেরকে সত্যিই আতঙ্কিত করে তুলেছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুর হান্নান বলেন, সকাল সাড়ে ৭টার দিকে জোয়ার শুরু হয়েছিলো। দুপুর ১টার পর থেকে ভাটা নামতে শুরু করে। আগামীকালও (আজ) বৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়ার পূর্বাবাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আজও চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

x