বর্তমান সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী সাফল্য এসেছে

কধুরখীল বালিকা বিদ্যালয়ের অনুষ্ঠানে মোছলেম উদ্দিন

বুধবার , ১৬ মে, ২০১৮ at ৫:৩৫ পূর্বাহ্ণ
18

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বোয়ালখালীর কধুরখীলে এক সুধী সমাবেশে বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করে তোলার পদক্ষেপ গ্রহণ করায় এখন সুফল বয়ে আনছে। শিক্ষার হার বেড়েছে, ঝরে পড়ার হার কমেছে, বিনামূল্যে বই বিতরণ ও বৃত্তি প্রদান করায় শিক্ষার্থী ও অভিভাবকদের আগ্রহ বাড়ছে। একটি শিক্ষিত জনগোষ্ঠী গড়ে উঠলে দেশ ও জাতি কুসংস্কার মুক্ত হয়ে আধুনিক বিজ্ঞান মনস্ক হয়ে উঠবে । জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব হওয়ায় শিক্ষা ক্ষেত্রে যুগান্তকারী সাফল্য এসেছে। তিনি গতকাল কধুরখীল বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ, অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব শফিউল আজম শেফুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক এস এম জহিরুল আলম জাহাঙ্গীর, . বিকিরনপ্রীতিকনা ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রণবরাজ বড়ুয়া, বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি মিলন দাশ, সাবেক সদস্য বরুন বিশ্বাস, পরিচালনা পরিষদের সদস্য পরিতোষ চৌধুরী, দীপক কুমার চৌধুরী, বানু ভূষণ চৌধুরী, শিক্ষা পরিষদের পক্ষে শিক্ষক অমর নাথ চক্রবর্ত্তী, টি এন্ডটি শ্রমিক লীগ নেতা অজয় চৌধুরী প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক বাবুল কান্তি দাশ। সভার প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মৌলানা মিজানুর রহমান, গীতা পাঠ করেন স্কুলের শিক্ষার্থী স্মৃতি রানী দত্ত, উদ্বোধনী সংগীত পরিবেশন করেন বিদ্যালয়ের সংস্কৃতি পরিষদের ছাত্রীরা। প্রেস বিজ্ঞপ্তি

x