বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি ঘোষণা

বৃহস্পতিবার , ১৭ মে, ২০১৮ at ৫:১৪ পূর্বাহ্ণ
3

আগামী জুলাই মাসে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজের সফরের পূর্ণাঙ্গ সূচী ঘোষণা করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। এই সফরে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি২০ ম্যাচ খেলবে। অ্যান্টিগা ও জ্যামাইকাতে দুই ম্যাচের টেস্ট সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে দীর্ঘ প্রায় ১৪ বছর পরে জ্যামাইকার মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। ৪ জুলাই প্রথম টেস্ট শুরুর আগে কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত দুইদিনের অনুশীলন ম্যাচ দিয়ে বাংলাদেশ তাদের ক্যারিবীয় সফর শুরু করবে। ৪৮ জুলাই অ্যান্টিগায় অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট। এরপর ১২১৬ জুলাই জ্যামাইকায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ অ্যান্টিগায় ও তৃতীয় ম্যাচটি সেন্ট কিটসে অনুষ্ঠিত হবে। এই সেন্ট কিটসেই আয়োজিত হবে প্রথম টি ২০ ম্যাচটি। সিরিজের বাকি দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হবে।

এই নিয়ে চতুর্থবারের মত ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। এর আগে ২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে ক্যারিবীয় সফরে গিয়েছিল বাংলাদেশ।

সিরিজের পূর্ণাঙ্গ সূচি : ৮ জুলাই : প্রথম টেস্ট, অ্যান্টিগা ১২১৬ জুলাই : দ্বিতীয় টেস্ট, জ্যামাইকা। ২২ জুলাই : প্রথম ওয়ানডে, গায়ানা। ২৫ জুলাই : দ্বিতীয় ওয়ানডে, গায়ানা। ২৮ জুলাই : তৃতীয় ওয়ানডে, সেন্ট কিটস। ৩১ জুলাই : প্রথম টি ২০, সেন্ট কিটস। ৪ আগস্ট : দ্বিতীয় টি ২০, ফ্লোরিডা। ৫ আগস্ট : তৃতীয় টি ২০, ফ্লোরিডা।

x