বিভিন্ন স্থানে ইফতার সামগ্রী বিতরণ

সোমবার , ১৪ মে, ২০১৮ at ৬:৪৩ পূর্বাহ্ণ
17

সাংসদ দিদারুল আলম : সীতাকুণ্ডে প্রথম পর্যায়ে ২ হাজার গরীর ও দুস্থ মানুষের মাঝে সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলমের উদ্যোগে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ১২ মে শনিবার বিকালে বাঁশবাড়ীয়া ইউনিয়ন ও বাড়বকুণ্ড ইউনিয়নে দুস্থ ও দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ সময় সাংসদ বলেন, প্রতি বছরই তিনি তার পারিবারিক প্রতিষ্ঠান মোস্তফা হাকিম ওয়েল ফেয়ার ফাউন্ডেশন থেকে দরিদ্রদের মাঝে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ করে থাকেন। এরই ধারাবাহিকতায় এবার প্রথম পর্যায়ে সীতাকুণ্ড উপজেলার ২টি ইউনিয়নের ২ হাজার গরীব ও দুস্থকে সেহরি ও ইফতার সামগ্রী প্রদান করেন। ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সাংসদের সাথে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইসহাক, বাঁশবাড়ীয়া ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, উপজেলা আ’লীগ নেতা বারেক সওদাগর, ইকবাল চৌধুরী, মো.শাহজাহান, মোতালেব সওদাগর, ছাত্রলীগ সভাপতি মো. কামরুল ইসলাম, বাড়বকুণ্ড আ’লীগের আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান মো. মহসিন জাহাঙ্গীর, সদস্য সচিব মো. আযুব আলী, যুগ্ম আহবায়ক মোরশেদ আলম, আ’লীগ নেতা ওসমান চৌধুরী প্রমুখ।
আশেকানে পাক পঞ্জতন ও মুরাদপুর গাউসিয়া কমিটি : নগরীর মুরাদপুরে আশেকানে পাক পঞ্জতন ও গাউসিয়া কমিটি মুরাদপুর ইউনিট শাখার উদ্যোগে মাহে রমজান উপল ে গরিব দুস্থ অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ গত ১১ মে শুক্রবার বাদে জুমা মুরাদপুর জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। মুরাদপুর জামে মসজিদের খতিব ও আহলে সুন্নাত ইমাম সংস্থার সভাপতি আল্লামা শাহ্‌ নূর মোহাম্মদ আলকাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৮নং শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ মোরশেদ আলম। সভাপতির বক্তব্যে আল্লামা নূর মোহাম্মদ আলকাদেরী বলেন, গরিব মানুষের প্রতি ধনী ও বিত্তবানদের দায় ও দায়িত্ববোধ রয়েছে। সমাজের সুবিধাবঞ্চিত বিপন্ন অধিকারহারা মানুষের সেবা ও কল্যাণে এগিয়ে আসা বিত্তবানদের নৈতিক ও ধর্মীয় দায়িত্ব। প্রধান অতিথি বলেন দুস্থদের জীবনযাত্রার মানোন্নয়নে ধনীদের এগিয়ে আসতে হবে। তিনি গরিব মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণে আশেকানে পাক পঞ্জতনের মহতী উদ্যোগের প্রশংসা করেন। ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুরাদপুর জামে মসজিদ কমিটির সভাপতি আবু বকর সিদ্দিক, সেক্রেটারি কফিল উদ্দিন খোকন, গাউসিয়া কমিটি পাঁচলাইশ থানা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মুনির উদ্দিন সোহেল, ইঞ্জিনিয়ার আলী আশরাফ, এস এম শহিদুল ইসলাম, মুহাম্মদ আবদুল আজিজ, জসিম উদ্দিন, মুহাম্মদ ইসহাক, নুরুল আজিম, নুরুল আমিন, মুহাম্মদ আনোয়ার। এতে আড়াই শতাধিক গরিব পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। পরে দেশ ও জাতির শান্তি কল্যাণ কামনায় মুনাজাত করা হয়।
এপেক্স ক্লাব অফ বার-আউলিয়া : সমাজ উন্নয়ন সংগঠন মাক্‌স ও এইচডিএস এবং আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাব অফ বার-আউলিয়ার যৌথ উদ্যোগে মাহে রমজানকে স্বাগত জানিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। পাশাপাশি সমাজের কমভাগ্যবান মানুষের মাঝে পবিত্র কোরআন, সেহরি ও ইফতার সামগ্রী বিতরন করা হয়।
মানবসম্পদ কল্যাণ সংস্থা-মাক্‌স’র সভাপতি মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটি-এইচডিএস এর নির্বাহী প্রধান মোঃ জিয়াউল হক জিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এপেক্স বাংলাদেশের জাতীয় সহ- সভাপতি এপিক্সিয়ান এম. কাইয়ুম চৌধুরী। তিনি বলেন, রমজানের আগে পবিত্র কোরআন, সেহরি ও ইফতার সামগ্রী বিতরন করা একটি সুন্দর পদ্ধতি। বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এবং এপেক্স বাংলাদেশ জেলা-৩ এর জেলা গর্ভনর ড. এস.এম হাসান আলী। অন্যদের মধ্যে সার্বিক সহযোগিতা করেন মাক্‌স এর নির্বাহী প্রধান ফরিদ হোসেন আবু, সহ-সভাপতি নকুল চন্দ্র মজুমদার, কার্যকরী সদস্য মোঃ গিয়াস উদ্দিন, যুগ্ম সম্পাদক মোঃ সাহাবুদ্দিন আহম্মেদ। এছাড়া উপস্থিত ছিলেন এপেক্স ক্লাব অফ বার-আউলিয়ার জুনিয়র সহ সভাপতি ও জেলা-৩ সাধারণ সম্পাদক এপিক্সিয়ান বশির আহম্মেদ মনি, সিনিয়র সহ সভাপতি এপিক্সিয়ান মোঃ নাসিম উদ্দিন, এপিক্সিয়ান মুজাহিদুল ইসলাম, এপিক্সিয়ান ডি. এম সোলায়মান এইচডিএস এর মোহাম্মদ মাসুদ প্রমুখ। খবর প্রেসবিজ্ঞপ্তির।

x