বিশ্বকাপে সমর্থকদের চাপে ভীত নেইমার

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার , ১৭ মে, ২০১৮ at ৫:১৯ পূর্বাহ্ণ
22

নিজেদের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপের গত আসরের কথা নিশ্চয়ই মনে রাখতে চাইবেন না ব্রাজিলের অধিনায়ক এবং সুপার স্টার নেইমার। কারণ সে আসরের সেমিফাইনালে জার্মানির কাছে ৭ গোল হজম করে স্বাগতিকদের বিশ্বকাপ শেষ করতে হয়েছিল লজ্জা নিয়ে। তাই গত আসরের তিক্ত অভিজ্ঞতা ভুলে গিয়ে এবারে নতুন করে শুরু করতে চান নেইমার বিশ্বকাপ। আর এবারে তার কাঁধে রয়েছে দলের অধিনায়কের দায়িত্ব। আর এবারের রাশিয়া বিশ্বকাপের আগে ফিটনেস ফিরে পাওয়ার লড়াইকে ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময় পার করছেন বলে উল্লেখ করেছেন নেইমার। আর সে সাথে বিশ্বকাপে দেশবাসীর প্রত্যাশার চাপে ভীত থাকার কথা জানালেন ব্রাজিলিয়ান এই তারকা ফরোয়ার্ড। তবে চাপ এবং ভয় থাকলেও সেটাকে জয় করতে চান তিনি।

গত ফেব্রুয়ারিতে ফরাসি ফুটবল লিগ লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে ডান পায়ের পাতার মেটাটারসাল হাড় ভাঙার পর থেকেই খেলার বাইরে নেইমার। শংকা দেখা দিয়েছিল বিশ্বকাপ খেলতে পারবেন কিনা সেটা নিয়ে। পিএসজিতে অবশ্য এরই মধ্যে বল নিয়ে অনুশীলন শুরু করেছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। একদিন আগে নেইমারকে নিয়েই রাশিয়া বিশ্বকাপের ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। দলটির চিকিৎসক রদ্রিগো লাসমার আশা করছেন, আগামী ৩ জুন ইংল্যান্ডের অ্যানফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচেই দেখা যেতে পারে বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে। ব্রাজিলের একটি টেলিভিশন সাক্ষাৎকারে নেইমার বলেন, এটা একটা কঠিন সময়। শুধু তাই নয় আমার মুখোমুখি হওয়া সবচেয়ে কঠিন সময়গুলোর একটির সামনে এখন আমি দাঁড়িয়ে।

নেইমার বলেন আমি জানি সবাই স্নায়ুচাপে আছে। কিন্তু ফেরা নিয়ে কেউই আমার চেয়ে বেশি উদ্বিগ্ন নয়। কেউই আমার চেয়ে বেশি ভীত নয়। তবে আমি সে ভয়কে কাটিয়ে উঠতে চাই। ভয় নিয়ে কখনোই কোন কিছু জয় করা যায়না। তাই ভয়ডরহীন ভাবে এবারের বিশ্বকাপে অংশ নিতে চাই। নেইমার আরও জানান, ইনজুরির পর পুনর্বাসন প্রক্রিয়ার বড় একটা সময় ব্রাজিলে পরিবার ও বন্ধুদের সাথে কাটিছেন। তারপরও এসব উদ্বিগ্নতা তার ভিতরে কাজ করতো। সবাই সবসময় প্রফুল্ল ছিল এবং এটাই নিয়ম হয়ে দাঁড়ায়। এটা আমাক খুশি রেখেছিল এবং প্রতিদিনের কাজ করতে ও চাপ কাটাতে সাহায্য করেছিল। তারপরও লাখো বিষয় আমার মাথায় কাজ করছে। আর সে সব নিয়ে আমি ভীত। কারণ আমার দেশের সমর্থকদের চাহিদা অনেক বেশি। তারা মানতে পারেনা ব্রাজিল হারলে। তারা চায় সব সময় ব্রাজিল চ্যাম্পিয়ন হোক। কারণ ব্রাজিল সর্বোচ্চ ৫ বার বিশ্বকাপ জিতেছে। আমাদের দেশের ফুটবল পাগল মানুষ সব সময়ই চায় আমরা যেন কাপটা জিতি। তবে এটা বলতে পারি এই কাপ জয়ের জন্য আমাদের চেষ্টার কোন ত্রুটি থাকবে না। ব্রাজিল এবারের আসরে বেশ শক্তিশালী দল নিয়ে মাঠে নামবে। আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপের গ্রুপ পর্ব। ‘ই’ গ্রুপে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের অপর দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।

x