বেকারত্ব নিরসনে কর্মসংস্থান ও বিনিয়োগ বাড়ানো প্রয়োজন

মতবিনিময় সভায় হোসেন জিল্লুর রহমান

সোমবার , ১৪ মে, ২০১৮ at ৬:৪২ পূর্বাহ্ণ
6

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান বলেছেন, বেকারত্ব নিরসনে কর্মসংস্থান এবং কর্মসংস্থানের জন্য বিনিয়োগ বাড়ানো প্রয়োজন। বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট বিবেচনায় কারিগরি শিক্ষার গুরুত্ব অনেক। সর্বোপরি কারিগরি শিক্ষা ছাড়া অধিক জনশক্তিকে জনসম্পদে রূপান্তর করা অসম্ভব।
গত ১১ মে বিকালে চন্দনাইশস্থ নিজ গ্রাম বরকলে বেকার সমস্যা নিরসনে কারিগরি শিক্ষার প্রয়োজনীয়তার ওপর স্থানীয় জনগণের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
সাবেক শিক্ষা ও বাণিজ্য উপদেষ্টা এবং ‘পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার’ (পিপিআরসি)- এর নির্বাহী সভাপতি ড. হোসেন জিল্লুর রহমান আরও বলেন, বিশ্বের উন্নত দেশের সঙ্গে প্রতিযোগিতায় নিজেকে দক্ষভাবে গড়ে তুলতে হলে এবং দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করতে হলে কারিগরি শিক্ষার বিকল্প নেই। তাই কারিগরি শিক্ষার মানোন্নয়নে সামগ্রিকভাবেই সবাইকে কাজ করতে হবে এবং বাস্তব প্রয়োজনীয়তা বিবেচনায় এর বর্তমান অবস্থা পর্যালোচনা করে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রফেসর ডাঃ মহসিন জিল্লুর করিম, ফেরদৌসুল আলম খান, জসীম উদ্দিন চৌধুরী, দিদারুর রশীদ, মাহামুদুল হক, আবু তাহের, আবুল হাশেম, আরফাতুর রহমান রাশেদ, টিপু চোধুরী, সাংবাদিক গোলাম সরওয়ার, মোহাম্মদ আবুল মুবিন, মোহাম্মদ সাইফুদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x