যুবলীগ নেতা ফরিদ হত্যায় একজনের রিমান্ড

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ৮ মে, ২০১৮ at ৪:২৩ পূর্বাহ্ণ
12

চকবাজারে যুবলীগ নেতা ফরিদ হত্যার ঘটনায় গ্রেপ্তার হওয়া মোহাম্মদ দেলোয়ারকে একদিনের রিমান্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজের আদালত এ রিমান্ড শুনানি হয়।

সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, চকবাজার থানা পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া দেলোয়ারকে আদালতে হাজির করা হয়েছে। আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন জানালে একদিনের রিমান্ড মঞ্জুর করেছে। যুবলীগ নেতা ফরিদ হত্যার ঘটনায় ৩ মে চকবাজার থেকে দেলোয়ারকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে ২৭ এপ্রিল নগরের চকবাজার থানার ডিসি রোডে ক্যাবল টিভির (ডিস) ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষকালে গুলিবিদ্ধ হয়ে মারা যায় ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ ফরিদুল ইসলাম। এ ঘটনায় নিহত ফরিদুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম বাদী হয়ে পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মুছাসহ ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০ জনের বিরুদ্ধে চকবাজার থানায় মামলা দায়ের করেন।

তবে, এ মামলায় গ্রেপ্তার দেলোয়ারের নাম ছিল না বলে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মুহাম্মদ নুরুল হুদা। স্থানীয়রা জানায়, গত ২৭ এপ্রিল ডিসি রোডের গনি কলোনি এলাকার কেসিটিএন ক্যাবল নেটওয়ার্কের ৮ শতাধিক গ্রাহকের লাইন জোর করে কেটে দেওয়ার ঘটনায় সকাল থেকে স্থানীয় যুবদল নেতা বাদশা গ্রুপ ও আওয়ামী লীগ নেতা মুছা গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিলো। এ সময় বাদশার পক্ষ নিয়ে বাঁধা দিতে গেলে গুলিবিদ্ধ হয়ে মারা যান যুবলীগ নেতা ফরিদ।

x