রমজানে পানি সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের সাথে সুজনের সাক্ষাৎ

বুধবার , ১৬ মে, ২০১৮ at ৫:৪৪ পূর্বাহ্ণ
20

রমজানে পানি সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান জানিয়েছেন ‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই’ শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। গতকাল মঙ্গলবার সকালে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজজুল্লাহর সঙ্গে তার দফতরে সাক্ষাৎকালে এ আহ্বান জানান।

সুজন বলেন, হালিশহর এলাকার কয়েকটি ওয়ার্ডে পানিবাহিত ‘হেপাটাইটিস ই’ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় জনগণ উদ্বিগ্ন। জনগণ যাতে নিরাপদে পানি পান করতে পারে সেজন্য ওয়াসাকে যাচাইবাছাই করে দ্রুত ব্যবস্থা নিতে হবে। যেসব এলাকায় ওয়াসার সঞ্চালন লাইন নেই, সেখানে বিশেষ ব্যবস্থাপনায় পানি সরবরাহ করার জন্য ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের প্রতি আহ্বান জানান তিনি। বৃহত্তর বাকলিয়া এলাকায় ওয়াসার সরবরাহকৃত পানি ব্যবহারের অনুপযোগী। এছাড়া নগরীর অন্যতম গুরুত্বপূর্ণ এলাকা ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১ নং ওয়ার্ডে অবিলম্বে ওয়াসার পানি সরবরাহ করার জন্য অনুরোধ জানান। বিভিন্ন জায়গায় এখনো ওয়াসার বিলের সমস্যা বিদ্যমান। এ সমস্যা সমাধানে প্রিপেইড মিটার সিস্টেম চালু করা জরুরি। গ্রাহক সেবা বৃদ্ধি করার জন্য ওয়াসাকে আরো মনোযোগী হওয়ার পরামর্শ দেন তিনি।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক সমস্যার বিষয়ে একমত পোষণ করেন। তিনি জানান, যেসব এলাকায় পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে, সেসব এলাকার পানি একাধিকবার পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় একটি এলাকার পানিতে কিছু সমস্যা পাওয়া গেছে, যা এক সপ্তাহের মধ্যে সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি জানান, নগরীর ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১ নং ওয়ার্ডে ওয়াসার সঞ্চালন লাইন নেই। রমজান মাসে নাগরিক উদ্যোগের মাধ্যমে সপ্তাহের সোমবার এবং বৃহস্পতিবার ওয়াসার পানি বিতরণ করা হবে এবং নাগরিক উদ্যোগের পক্ষ থেকে সংগঠনের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন উপরোক্ত কার্যক্রম মনিটরিং করবেন। তাছাড়া বৃহত্তর বাকলিয়াসহ যে সকল এলাকায় ওয়াসার পানির সমস্যা আছে, তা সমাধানে ওয়াসার দ্বিতীয় প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলেছে। আগামী জুন মাসের মধ্যে চট্টগ্রামের কোথাও আর পানির সমস্যা থাকবে না। যে সকল এলাকায় ওয়াসার সঞ্চালন লাইন নেই, সেখানে সঞ্চালন লাইন স্থাপনের কাজ এগিয়ে চলেছে।

এসময় উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাকসুদুল আলম, মো. আরিফুল ইসলাম, ওয়াসার সিবিএ সভাপতি সালাউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, হালিশহর কলতান সংঘের সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন, হাজী ছালেহ আহমদ জঙ্গী, সমাজকর্মী মো. শাহজাহান, হাজী হাফেজ মো. ওকার উদ্দিন, এ এস এম জাহিদ হোসেন, মো. হাসান মুরাদ, মো. তানভীর প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x