সাতকানিয়ায় অধিগ্রহণকৃত জমির মালিকদের ক্ষতিপূরণ প্রদান

দোহাজারী-গুনধুম রেললাইন প্রকল্প

বুধবার , ২৫ এপ্রিল, ২০১৮ at ১১:১২ পূর্বাহ্ণ
32

সাতকানিয়ার উত্তর ঢেমশায় দোহাজারীগুনধুম রেললাইন প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির মালিকদের তিপূরণ বাবদ ৭ কোটি ৩৫ লাখ টাকার এলএ চেক প্রদান করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। গতকাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি ২২টি চেকের মাধ্যমে ২০টি পরিবারের মাঝে এ চেক বিতরণ করেন। এ উপলক্ষে ঢেমশা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, দোহাজারীকক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ এখন আর স্বপ্ন নয়, এটি এখন বাস্তবায়নের পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওয়াদা অনুযায়ী এ প্রকল্পটিকে ফাস্ট ট্র্যাক হিসেবে নেয়া হয়েছে। এই এলাকার জনগণ যুগ যুগ ধরে দোহাজারীকক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণের স্বপ্ন দেখে আসছেন উল্লেখ করে তিনি বলেন, রেল ভ্রমণ অত্যন্ত আনন্দদায়ক ও নিরাপদ হওয়ায় রেল লাইন নির্মিত হলে বিশ্বের বৃহত্তর সমুদ্র সৈকত কক্সবাজার ভ্রমণে দেশীবিদেশী পর্যটকের নজর কাড়বে। এসময় জেলাপ্রশাসক ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেরও আশ্বাস দেন।

সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপংকর তঞ্চঙ্গ্যা’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রেলের প্রকল্প পরিচালক মোঃ মফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মমিনুর রশিদ, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল হোসেন, ঢেমশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিদুয়ান উদ্দীন, চেক গ্রহণকারীদের মধ্য হতে মো. জসিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজউন নবী খোকন, চ্যানেল আই ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, সাতকানিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন, স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

x