স্কুল হকি টুর্নামেন্টে জেএমসেন স্কুল চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার , ১০ মে, ২০১৮ at ৩:৫৪ পূর্বাহ্ণ
25

স্কুল হকি টুর্নামেন্টের শিরোপা জিতেছে জেএমসেন উচ্চ বিদ্যালয়। তবে বেশ লড়াই করে তাদের এই শিরোপা জিততে হয়েছে। গতকাল বিকেলে এম এ আজিজ স্টেডিয়ামস্থ অনুশীলন মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে দারুণ লড়াই হয়েছে জেএম সেন উচ্চ বিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের মধ্যে। যেখানে শেষ হাসি জেএম সেন উচ্চ বিদ্যালয়ের। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও এনএফএল প্রপার্টিজ লি. এর পৃষ্ঠপোষকতায় আয়োজিত স্কুল হকি টুর্নামেন্টের ফাইনালে জেএম সেন উচ্চ বিদ্যালয় ট্রাইব্রেকারে ২০ গোলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। নির্ধারিত সময়ের খেলা ২২ গোলে সমতার মধ্য দিয়ে শেষ হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে সাদী ও সামী এবং জেএম সেনের পক্ষে মৃত্যুঞ্জয় ও সুজন ১টি করে গোল করে। এরপর ১০ মিনিট অতিরিক্ত সময়ের খেলা হয়। তাতেও গোল না হলে খেলা টাইব্রেকারে গড়ায়। আর সে ট্রাইব্রেকারে কপাল পুড়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের। টাইব্রেকারে ল্যাবরেটরি স্কুলের কোন খেলোয়াড়ই গোল করতে পারেনি। ফলে ২০ গোলের হার নিয়ে ম্যাচ এবং চ্যাম্পিয়ন ট্রফি দুটোই হারাতে হয় তাদের। ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় জেএমসেন উচ্চ বিদ্যালয়ের গোলরক্ষক পলাশ। তাকে পুরস্কার প্রদান করেন সিজেকেএস হকি কমিটির যুগ্মসম্পাদক নিজাম উদ্দিন নিজু। ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুলের সাদী। টুর্নামেন্টের সুশৃঙ্খল দল হিসেবে পুরস্কার লাভ করে হাজী চাঁন্দমিয়া সওদাগর উচ্চ বিদ্যালয়। এছাড়া অংশগ্রহণকারী ৬টি স্কুলকে জার্সি ও নগদ ২০ হাজার টাকা করে প্রদান করা হয়।

খেলা শেষে সিজেকেএস কনভেনশন হলে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ... নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলহাজ্ব আলী আব্বাস এবং সিজেকেএস এর সহসভাপতি মোজাম্মেল হক।

সিজেকেএস হকি কমিটির ভাইস চেয়ারম্যান এবিএম খালেদুজ্জামান দাদুলের সভাপতিত্বে ও হকি কমিটির যুগ্মসম্পাদক নিজাম উদ্দিন নিজুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমিটির সম্পাদক মো. লুৎফুল করিম সোহেল।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্মসম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মো. জাহাঙ্গীর, নির্বাহী সদস্য আ. . . ওয়াহিদ দুলাল, জহির আহমদ চৌধুরী, মো. মশিউর রহমান চৌধুরী, ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন, মনোরঞ্জন দে, হকি কমিটির যুগ্মসম্পাদক শাহাদাত হোসেন, তরুন কান্তি ভট্টাচার্য, হকি কমিটির সদস্য মহসিনুল হক চৌধুরী, মাসুদুল ইসলাম, দেবেশ চন্দ্র দে, কাজী মঈনুল হোসাইন, আনিসুর রশিদ, আল মামুনুল করিম, আল হাসান মঞ্জুর প্রমুখ।

x