ডেটা ফুরিয়ে যাওয়া নিয়ে চিন্তায় থাকতে হয় মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারীদের। অনেক সময় ব্যাকগ্রাউন্ডে অনেক অ্যাপ্লিকেশন চালু থাকে। আর তখন ইন্টারনেট খরচ ব্যবহারকারীদের অজান্তেই বেড়ে চলে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ফোনে একটি অ্যাপ ‘অপেরা ম্যাক্স’ থাকলেই চলবে।

এক নজরে অ্যাপিহ্মকেশনটির ফিচার সমূহ : অ্যাপ্লিকেশনটির সাহায্যে মোবাইল ডেটা ও ওয়াইফাই সংযোগের পরিসংখ্যান পাওয়া যাবে। কোন অ্যাপ্লিকেশন কতটুকু ইন্টারনেট ব্যবহার করছে তা জানা যাবে এবং চাইলে বেশি ডেটা ব্যবহৃত অ্যাপগুলো ব্লক করে দেওয়া যাবে।

মোবাইল বা ওয়াইফাই নেটওয়ার্কে প্রায় সব অ্যাপ ও ওয়েবসাইটের ভিডিও, ছবি, মিডিয়াসহ অন্যান্য কন্টেন্টগুলোর আকার ছোট করার মাধ্যমে ডেটা সাশ্রয় করবে অ্যাপটি। অ্যাপের ব্যবহার এবং ডেটা সাশ্রয়ের ওপর মাসিক ও প্রতিদিনের ভিত্তিতে তথ্য প্রদান করে অপেরা ম্যাক্স টাইমলাইন। অ্যাপটির কম্প্রেশন ফিচারের মাধ্যমে গ্রাহকেরা নেটওয়ার্ক জট এড়িয়ে দ্রুত গতির ইন্টারনেট উপভোগ করতে পারবেন। ব্যাকগ্রাউন্ডে কোনো অ্যাপ অতিরিক্ত ডেটা ব্যবহার করলে অ্যাপটি নোটিফিকেশনের মাধ্যমে তা জানিয়ে দেবে। গুগল প্লে থেকে অ্যাপ্লিকেশনটি এক কোটির বেশি ডাউনলোড হয়েছে। অ্যাপটির রেটিং ৪.৩। এই ঠিকানা থেকে অ্যাপ্লিকেশনটির ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

LEAVE A REPLY