চকরিয়া প্রতিনিধি ।।

কক্সবাজারের চকরিয়ায় দীর্ঘদিন ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) নানা ধরণের কটুক্তি ও ব্যঙ্গাত্মকমূলক অপপ্রচার করে আসছিল বিএনপি কর্মী মো. আলমগীর (২৫)। বিশেষ করে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে বিকৃত করার ঘটনাটি নিয়ে বেশ ক্ষুদ্ধ ছিল সাধারণ মানুষও। অবশেষে সেই আলমগীরকে গত শুক্রবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে কোরালখালী এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ গ্রেপ্তারের পর এলাকার মানুষ আলমগীরের কঠোর শাস্তি দাবি তুলে সাহারবিল ইউনিয়নের কোরালখালী ও রামপুর এলাকায় বিক্ষোভ মিছিলও করে। গ্রেপ্তার আলমগীরের বাড়ি সাহারবিল ইউনিয়নের কোরালখালী গ্রামে। সে ওই এলাকার মৃত নুরুল আমিনের ছেলে।

পুলিশ জানায়, গ্রেপ্তার আলমগীর স্থানীয় বিএনপি কর্মী। তার বিরুদ্ধে নাশকতা, ডাকাতিসহ বিভিন্ন অপরাধের দায়ে ৬টি মামলা রয়েছে। এসব মামলায় গ্রেপ্তারি পরোয়ানাও ছিল।

চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির বলেন, বিএনপি কর্মী আলমগীর দীর্ঘদিন ধরে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে ফেসবুকে কটুক্তি ও ব্যঙ্গাত্মকমূলক অপপ্রচার চালিয়ে আসছিল। শুধু তাই নয়, সে পুলিশ এবং সরকারের নানা কর্মকাণ্ড নিয়েও অপপ্রচার চালাচ্ছিল। তাকে গ্রেপ্তার করার পর এলাকার মানুষ তার কঠোর শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে গভীর রাতে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আপাতত আদালতের পরোয়ানা থাকা মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিএনপি কর্মী আলমগীরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি ফেসবুকে জাতির জনক এবং প্রধানমন্ত্রীকে নিয়ে যেসব অপপ্রচার চালিয়েছেন সে ব্যাপারে যথাযথ তথ্য নেওয়া হচ্ছে। যদি ফেসবুক আইডি তার হয় তাহলে পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY