দক্ষিণ ফ্রান্সে একটি মসজিদের সামনে গুলিবর্ষণের এক ঘটনায় আটজন আহত হয়েছে বলে নিশ্চিত করেছেন কর্মকর্তারা। বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রোববার রাত সাড়ে ১০টার দিকে অ্যাভিনো এলাকার আরাহমা মসজিদ থেকে মুসল্লিরা বের হয়ে আসার সময় মাথায় হুড তোলা দুই সন্দেহভাজন সেখানে এসে এ ঘটনা ঘটায়। খবর বিডিনিউজের।

স্থানীয় একটি সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজনরা একটি গাড়িযোগে এসে মসজিদের সামনে উপস্থিত লোকজনকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে, তাদের একজনের কাছে একটি পিস্তল ও অপরজনের কাছে একটি শটগান ছিল। এখানে চারজন আহত হয়। অপরদিকে ৫০ মিটার দূরে একটি ফ্ল্যাটে এক পরিবারের চার সদস্য শটগানের গুলির ছররার আঘাতে আহত হয়, আহতদের মধ্যে সাত বছর বয়সী একটি শিশু বালিকাও রয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনাটিকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখছেন না তারা। আহতদের মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে সংবাদপত্রটি। মসজিদ থেকে বের হয়ে আসা মুসল্লিরা হামলার লক্ষ্য ছিল না বলেও জানিয়েছে সূত্রটি।

স্থানীয় প্রসিকিউটর দপ্তর জানিয়েছে, অ্যাভিনো হামলাকে সন্ত্রাসীবাদী ঘটনা হিসেবে দেখা হচ্ছে না। স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট ল শেবু জানিয়েছেন, ঘটনাটি সম্ভবত তরুণদের মধ্যে বিরোধের জেরে ঘটেছে। বৃহস্পতিবার প্যারিসের শহরতলী খুতেইয়ে একটি মসজিদের সামনে দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর চলন্ত গাড়ি তুলে দেয়ার চেষ্টার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। এই ঘটনায় কেউ আঘাত পায়নি। এপ্রিলে প্যারিসে পুলিশের ওপর প্রাণঘাতী হামলা ও এর আগে সাম্প্রতিক বছরগুলোতে সংঘটিতে বেশ কয়েকটি ধারাবাহিক সন্ত্রাসী হামলার জেরে ফ্রান্সজুড়ে জরুরি অবস্থা জারি আছে; কঠোর নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি দেশটিজুড়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সদাসতর্ক রয়েছে।

LEAVE A REPLY