স্বামী চিত্রনায়ক ওমর সানী দাঁড়িয়েছিলেন সভাপতি পদে। তারই প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে লড়ে বিজয়ী হন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সেই পদ থেকে এবার সরে দাঁড়াতে আবেদন করেছেন গুণী এই শিল্পী। গত সোমবার সমিতির বর্তমান সভাপতি (মিশা সওদাগর) বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন মৌসুমী। এতে তিনি লিখেছেন, ‘আমি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৭২০১৯ মেয়াদে কার্যনির্বাহী পরিষদ সদস্য পদে নির্বাচিত হই। ব্যক্তিগত নানাবিধ সমস্যা থাকার কারণে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করা সম্ভব নয়। সে কারণে আমি উক্ত পদ হতে পদত্যাগ করতে আগ্রহী।’

প্রসঙ্গত, ৫ মে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন ও ফল ঘোষণা নিয়ে বেশ নাটকীয়তা তৈরি হয়। এসবেরই সবশেষ সংযোজন মৌসুমীর পদত্যাগের সিদ্ধান্ত।

এ ব্যাপারে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, এর আগে মৌসুমী ম্যাডাম শপথ গ্রহণ অনুষ্ঠানে আসেননি। নতুন কমিটির কোনো সভা ও কার্যক্রমে তিনি আসেননি। অবশেষে ৩ জুলাই তার লিখিত অব্যাহতিপত্র হাতে পেয়েছি আমরা। এ ব্যাপারে কমিটির আগামীর সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৫ মে অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে ৩৪৯ ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছিলেন অভিনেত্রী মৌসুমী।

LEAVE A REPLY