যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের রাজধানী হনলুলুতে ৩৬ তলা একটি ভবনে আগুন লেগে অন্তত তিনজন মারা গেছেন। শুক্রবারের এ ঘটনায় ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে আরও দুইজন অসুস্থ হয়ে পড়েছেন বলে গণমাধ্যমের খবর। ওই দিন দুপুর সোয়া ২টার দিকে বহুতল ভবন মার্কো পোলোর ২৬ তলায় আগুনের সূত্রপাত হয়ে কিছুক্ষণের মধ্যেই ওপরেনিচে বেশ কয়েকটি তলায় ছড়িয়ে পড়ে। বিভিন্ন গণমাধ্যমে সম্প্রচারিত ফুটেজে ভবনটির কয়েকটি তলায় আগুন জ্বলতে ও সেখান থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে। এ সময় ওই তলাগুলোর জানালা থেকে পোড়া ভস্ম নিচে পড়তেও দেখা যায়। খবর বিডিনিউজের।

আগুন নিয়ন্ত্রণে আনতে একশরও বেশি দমকল কর্মী কাজ করছেন। অনলাইনে পোস্ট করা ছবিতে দেখা গেছে, দমকল কর্মীরা ভবনটির অন্যদিকের বারান্দা থেকে আগুনে পানি ছিটাচ্ছেন আর ভবনটির ওপরে একটি হেলিকপ্টার চক্কর দিচ্ছে। আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে হাওয়াইয়ের দমকল প্রধান ম্যানুয়েল নেভেস জানান, ভবনটির ২৬ তলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। তবে আর বিস্তারিত কিছু জানানি তিনি।

চিকিৎসা কর্মীরা বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দিয়েছে। ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে অসুস্থ হয়ে পড়া অন্তত দুইজনকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা স্থিতিশীল হলেও অপরজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। ভবনটির অ্যাপার্টমেন্টগুলোতে লোকজনের আটকা পড়ার কথা জানিয়েছেন দমকল কর্মকর্তারা, তবে কতোজন আটকা পড়েছেন তা নিশ্চিত করতে পারেননি তারা। ভবনটি থেকে সরিয়ে আনা লোকজনকে স্থানীয় একটি পার্কের অস্থায়ী আশ্রয়ে রাখা হয়েছে বলে টুইটারে জানিয়েছে হাওয়াই রেডক্রস।

আগুনের কারণে বহুতল ভবনটির সামনের বড় সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছে বলে একই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে হনলুলু পুলিশ বিভাগ। একমাস আগে ১৪ জুন লন্ডনে ২৪ তলা একটি ভবনে লাগা আগুনে পুড়ে অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছিল।

LEAVE A REPLY