ক্রীড়া প্রতিবেদক

চিটাগাং ভাইকিং ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন হচ্ছেন তামিম ইকবাল। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ২০১৫ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে নতুন দল হিসেবে প্রথমবার অংশগ্রহণ করেই শিরোপা জয় করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে চতুর্থ আসরে মুখ থুবরে পড়ে দলটি। আসর শেষে পয়েন্ট টেবিলে দলটির অবস্থান ছিল ষষ্ঠ। তাই পেশাদারিত্বের টানে নতুন আইকন ক্রিকেটারকে দলে ভিড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দলটি।

মাশরাফির বদলে আসন্ন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন ক্রিকেটার হচ্ছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বিষয়টি নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজিটির কর্ণধার নাফিসা কামাল। শুধু তাই নয়, আগামী আসরে কুমিল্লাকে নেতৃত্বও দেবেন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। তাই সামনের বিপিএলে চিটাগাং ভাইকিংসের জার্সি গায়ে দেখা যাবে না চট্টগ্রামের এই তারকাকে।

মূলত পেশাদারিত্বের কারণেই এবার মাশরাফিকে ছেড়ে তামিমকে আইকন ক্রিকেটার করা হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যবস্থাপনা পরিচালক নাফিসা কামাল। বেসরকারি একটি টিভি চ্যানেল দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, এবারের আসরে কুমিল্লার আইকন ক্রিকেটার ও অধিনায়ক থাকবেন যেকোনো ফরম্যাটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক তামিম। একই সঙ্গে বিপিএলের পঞ্চম আসরে দলটির কোচের ভূমিকায় দেখা যাবে কুমিল্লার ঘরের ছেলে মোহাম্মদ সালাউদ্দিনকে। সোমবার দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন নাফিসা কামাল। পেশাদারিত্ব থেকেই নতুন কোচ ও আইকন ক্রিকেটার বেঁছে নেওয়া হয়েছে বলে এসময় তার পক্ষ থেকে নিশ্চিত করা হয়। তামিম ইকবালকে দলে পেয়ে উচ্ছ্বসিত দলটির নতুন কোচ সালাউদ্দিন। তামিমের প্রশংসা করে তিনি বলেন, ‘বিসিবি ও তামিমের সাথে মিউচুয়াল আন্ডারস্ট্যান্ডিং এর মাধ্যকে তাকে আমরা দলে নিয়ে এসেছি। সে দেশ সেরা ওপেনারই নয় বিশ্বসেরা ব্যাটসম্যানদের একজন তাকে দলে পেয়ে আমরা উচ্ছ্বসিত।’ গত দুই বছর ধরে কুমিল্লায় খেলা আরেক ওপেনার ইমরুল কায়েসকে বিপিএল গভর্নিং কাউন্সিল আইকন ক্রিকেটার বানানোর চেষ্টা করলেও তাকে ছাড়তে নারাজ ফ্র্যাঞ্চাইজিটি। নিয়ম অনুযায়ী প্রতিটি ফ্র্যাঞ্চাইজি একজনের বেশি আইকন ক্রিকেটার রাখতে পারবে না দলে। কিন্তু দুই মৌসুম ধরে কুমিল্লায় খেলা ইমরুলকে ছাড়তে নারাজ দলটি। শিরোপা পুনঃরুদ্ধার করেতে অতি উৎসাহী কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নতুন মৌসুমে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী, কিউই অলরাউন্ডার কলিন মুনরো। লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ, পাকিন্তানের শোয়েব মালিক, ফাহিম আশরাফ, হাসান আলীসহ বেশ কয়েকজন অভিজ্ঞ বিদেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে কুমিল্লা।

LEAVE A REPLY