টেকনাফে টর্নেডোর আঘাতে ঘরবাড়ি, দোকানপাট লণ্ডভণ্ড ও কয়েকটি বিদ্যুৎ খুঁটি ভেঙ্গে পড়েছে। এতে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া ও চৌধুরী পাড়া এলাকায় এ টর্নেডো আঘাত হানে। টর্নেডোর সময় টিন, গাছপালাসহ বিভিন্ন আসাবাবপত্র বাতাসের সাথে উড়তে দেখা যায়। সেসময় লোকজনকে ভয়ে ছুটাছুটি করতে দেখা যায়। টর্নেডোর আঘাতে তিনটি বিদ্যুৎ খুঁটি ভেঙে পড়ে এবং কিছু সংযোগও বিচ্ছিন্ন হয়।

সরেজমিনে দেখা যায়, টর্নেডোর আঘাতে টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়া এলাকার হাসান, কালু, জোবাইর, জালিয়াপাড়া এলাকার আংকু, রফিক কমিশনার ও আব্দুল হামিদসহ কয়েকজনের ঝুপড়ি ঘর, টিনশেড, সেমিপাকা ভবন, প্রাচীরসহ গাছপালা ভেঙে লন্ডভন্ড হয়ে যায়। তিগ্রস্তরা এখন খোলা আকাশের নিচে রয়েছে।

তিগ্রস্ত টেকনাফ জালিয়াপাড়ার আব্দুল হামিদ জানান, জীবনে অনেক বাতাস দেখেছি, এ রকম আগুন বাতাস আর দেখিনি। মুহুূর্তের মধ্যে বাড়ির এক পাশ থেকে সবকিছু উঠিয়ে নিয়ে গেছে।

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র আব্দুলহ্মাহ মনির জানান, হঠাৎ টর্নেডোতে তিগ্রস্ত এলাকায় য় তির পরিমাণ নির্ণয় করতে পৌরসভার প থেকে কাজ চলছে । টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হোসেন ছিদ্দিক জানান, তিগ্রস্ত পরিবারের তালিকা করে দ্রত সহায়তার ব্যবস্থা করা হবে।

LEAVE A REPLY