আ’লীগের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর, মোহাম্মদ ইছহাক মিয়ার নাগরিক শোক সভা আয়োজনে এক প্রস্তুতি সভা গতকাল শুক্রবার সকালে নগরীর দেওয়ানবাজার ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফর আলী’র সভাপতিত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় প্রস্তুতি সভায় অংশগ্রহণ করে চবি সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডীন প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন।

তিনি বলেন, চট্টগ্রামের দলমত নির্বিশেষে সকলের প্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন ইছহাক মিয়া। তাঁর মতো পরমত সহিষ্ণু উদার রাজনীতিবিদ এদেশে বিরল। তার মৃত্যুর মধ্যে দিয়ে জাতি দেশের প্রতি নিবেদিত একজন সৎ ও প্রজ্ঞাবান রাজনীতিবিদকে হারাল। তিনি আরো বলেন, দেশপ্রিয় মোহাম্মদ ইছহাক মিয়া ছিলেন এদেশের রাজনীতি ইতিহাসের একজন প্রত্য অভিযাত্রী।

প্রস্তুতি সভায় আরো বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার. মুক্তিযোদ্ধা মোহাম্মদ সাহাব উদ্দিন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মুজিবুল হক, মুক্তিযোদ্ধা হাজী আবদুস সালাম, জাতীয় শ্রমিক লীগ মহানগর সভাপতি বখতিয়ার উদ্দিন খান, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, চসিক কাউন্সিলর ও নগর মহিলা আ’লীগের সভানেত্রী আঞ্জুমান আরা বেগম আনজু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সভাপতি অনুপ বিশ্বাস প্রমুখ।

প্রস্তুতি সভায় সকলের সর্বসম্মতিক্রমে সিটি মেয়র ও নগর আ’লীগের সাধারণ সম্পাদক আ..ম নাছির উদ্দিন কে চেয়ারম্যান, এম এ লতিফ এমপিকে সদস্য সচিব এবং জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আলহাজ্ব শফর আলীকে কার্যকরী চেয়ারম্যান, নগর আ’লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য শেখ মাহমুদ ইছহাককে যুগ্ম সদস্য সচিব ও কেন্দ্র্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌসকে প্রধান সমন্বয়কারী করে ৩০১ সদস্য বিশিষ্ট মোহাম্মদ ইছহাক মিয়া নাগরিক শোক সভা পরিষদ গঠন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY