সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি বঙ্গবন্ধুর প্রতি কটাক্ষ করার ‘ধৃষ্টতা’ দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। গতকাল শুক্রবার মাদারীপুরে একটি সভায় তিনি একথা বলেন। ষোড়শ সংশোধনীর পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর এ নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছে। খবর বিডিনিউজের।

রায়ের প্রতি শ্রদ্ধাশীল হলেও প্রধান বিচারপতির পর্যবেক্ষণে নানা মন্তব্যে সরকারের কয়েকজন মন্ত্রী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন, যাদের একজন হলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। মন্ত্রী মোশাররফ বলেন, ‘এ রায়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ব্যাপকভাবে অসাংবিধানিক ও অনৈতিক কথাবার্তার অবতারণা করেছেন। এমনকি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও কটাক্ষ করতে ধৃষ্টতা দেখিয়েছেন। যা এই সভার মাধ্যমে ধিক্কার জানাই। আমরা অত্যন্ত বিনয়ের সাথে বলতে চাই, যে সমস্ত অনাকাঙ্খিত বিষয় রায়ে উল্লেখ আছে, তা পুনর্বিবেচনা করার অনুরোধ করছি।’

মন্ত্রী বলেন, যে দেশে বিচার ব্যবস্থায় আস্থার জসংকট দেখা দেয়, সেদেশে প্রলংয়কারী ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। মন্ত্রী মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা সড়ক, শেখ কামাল সেতুসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর১ আসনের সংসদ সদস্য নূর ই আলম চৌধুরী লিটন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী, জেলা পরিষদ প্রশাসক মিয়াজউদ্দিন খান, ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

LEAVE A REPLY