আজাদী প্রতিবেদন

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামেও আজ রোববার থেকে আইনজীবীরা পাল্টাপাল্টি কর্মসূচি পালন করবে। বেলা ১২টায় পুরাতন আদালত ভবন চত্বরে তাদের কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য চট্টগ্রাম আদালতে দায়িত্ব পালনকারী বিশেষ পিপি এডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ১৬ ও ১৭ আগস্টও কর্মসূচি পালন করা হবে। রায়ে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খাট করে দেখানো হযেছে বলে আমরা মনে করি। এদিকে বিএনপি পন্থী আইনজীবীরাও আজ থেকে তিন দিনের কর্মসূচি পালন করবেন। বেলা সাড়ে ১২টায় নতুন আদালত ভবন চত্বরে বি োভ সমাবেশ করবেন তারা।

এ বিষয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা সাবেক মহানগর পিপি এডভোকেট আবদুস সাত্তার বলেন, সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে সরাসরি অবস্থান নেয়া সাবেক বিচারপতি এবিএম খায়রুল হকের আইন কমিশন থেকে পদত্যাগ এবং বিচার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবেই চট্টগ্রাম আদালতে কর্মসূচি পালন করবো আমরা।

এদিকে পাল্টাপাল্টি কর্মসূচি পালনের বিষয়ে উভয় পক্ষকে নিরাপদ দূরত্বে শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য স্থান নির্ধারন করে দিয়েছেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা। উভয়পক্ষের প্রতিনিধিত্ব থাকা এ সমিতির নেতৃবৃন্দ জানিয়েছেন, চট্টগ্রাম আদালত অঙ্গন আইনজীবীদের সহাবস্থানের জন্য তীর্থক্ষেত্র হিসেবে পরিগনিত। এখানে সবপক্ষই সংযত। সুতরাং যার যার অবস্থানে থেকেই আইনজীবীরা শান্তিপূর্ণ কর্মসুচি পালন করবেন এটাই আশা করেন নেতৃবৃন্দ।

LEAVE A REPLY