চন্দনাইশ পৌর বিএনপি

বাংলাদেশ জাতীয়তাবাদীদল (বিএনপি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক প্রফেসর ডাঃ মহসিন জিলুর করিম বলেছেন, সম্মিলিত উদ্যোগে দেশকে আবারো পূর্ণ গঠন করার জন্য বিএনপির নেতৃত্বে জনগণ আজ ঐক্যবদ্ধ। কোন অপশক্তি আর আমাদের লাইনচ্যুত করতে পারবে না। মানুষ আজ বুঝতে পেরেছে বিএনপি ছাড়া অন্য কেউ দেশকে বাঁচাতে পারবে না। স্বার্বভৌমত্ব ও পতাকাকে সমুন্নত রাখার প্রতিজ্ঞা এবং বেঁচে থাকার অধিকার নিশ্চিত করণ কেবলই বিএনপির নেতৃত্বাধীন সরকারের পক্ষেই সম্ভব। চন্দনাইশ পৌরসভা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত গত ১১ আগস্ট পৌরসভা সদরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে নতুন সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্য নবায়ন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন। পৌরসভা বিএনপির সাবেক সি. সহসভাপতি মাহমদুর রহমান মাহাদু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর বিএনপি নেতা মাহাবুল আলম চৌধুরী, মোঃ সোলাইমান, আইনুল হুদা চৌধুরী, মোঃ সালাউদ্দীন, নওশা মিয়া, আকতার হোসেন, মোঃ আলমগীর, মোঃ আজম খান, নুরুল কবির, মোঃ সায়েম, সেলিম, ইছাক কোম্পানী, মোঃ ইব্রাহীম,যুবদল নেতা আবদুল মজিদ শাহ্‌, আমিনুল ইসলাম, আমির হোসেন,মাসুদুর রহমান মাসুদ, রায়হান, আনিছ, আমিন, আবুল হোসেন চৌং, আবদুল করিম, আমির হোসেন, মোঃ জাহেদুল ইসলাম, তৌহিদুল ইসলাম, শাকিল, পেয়ারু প্রমুখ। পরে প্রধান অতিথি পৌরসভার বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন করেন।

রোসাংগিরী বিএনপি

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি, মুক্তিযোদ্ধা আলহাজ্ব মির্জা মো.আকবর বলেছেন, আ’লীগ সরকার চায় আগামী জাতীয় নির্বাচনে বিএনপিকে বাদ দিয়ে গত ৫ জানুয়ারির মত আরো একটি প্রহসন নির্বাচন করতে। এ নিয়ে নানা ষড়যন্ত চলছে। কিন্তু এদেশের মানুষকে আর বোকা বানানো যাবে না। তিনি গত ১১ আগস্ট ফটিকছড়ি উপজেলার রোসাংগিরী ইউপির ৪, , ৬ নং ওর্য়াড এলাকায় বিএনপির পুরাতন সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে প্রধান আলোচক ছিলেন ফটিকছড়ি উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব সরওয়ার আলমগীর। বিএনপি নেতা তৌহিদ মুন্সির সভাপতিত্বে ও নাছির উদ্দিনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মো. সায়ফুদ্দিন, রায়হানুল আনোয়ার রাহি, মো. ইমন, এনাম হোসেন মানিক, মো. হাসান, মো. ওসমান মো. জয়নাল, আলা উদ্দিন, নজরুল ইসলাম, মো. আকতার, শাহ আলম, ছাত্রদলের টুটুল, মোজাম্মেল, নাহিন, সায়েম, আনিস, রবি প্রমুখ।

মীরসরাইয়ের ধূম, ইছাখালী ও মিঠানালা ইউনিয়ন

মীরসরাই উপজেলার ৪নং ধূম, ১০ নং মিঠানালা ও ৬ নং ইছাখালী ইউনিয়নে বিএনপির সদস্য ফরম বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। ইউনিয়নের আনুষ্ঠানিক কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহ্বায়ক চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন। তিনি সকল অনুষ্ঠানে বেগম জিয়ার নেতৃত্বে বিএনপিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

শুক্রবার ১১ আগস্ট উপজেলার উত্তরের জনপদ ৪ নং ধুম ইউনিয়নে বিএনপির পুরাতন সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। ধুম ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম সওদাগরের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম হকের সঞ্চালনায় উদ্বোধক ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান সালাহ্‌ উদ্দিন সেলিম, মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক ফকির আহম্মদ, উপজেলা ওলামা দলের সভাপতি মাওলানা জমির উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নকীব উদ্দিন ভূঁঞা। বক্তব্য রাখেন কবির আহম্মদ, আনিসুল হক, পারভেজ হোসেন, দিলসাত হোসেন, বাবলু ভূঁইয়া, সাদ্দাম হোসেন, তারেক আহম্মদ, আমিনুল হক সাদ্দাম, লোকমান হোসেন ভূঞা , বোরহান উদ্দিন সবুজ, বেলাল আহমেদ, ফরহাদ হোসেন, কুসুম চৌধুরী প্রমুখ। এসময় ৯টি ওয়ার্ডের বিএনপির সভাপতি ও সম্পাদক সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১০ নং মিঠানালা ইউনিয়নে অস্থায়ী কার্যালয়ে মিঠানালা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ সাখাওয়াত হোসেন চৌধুরী মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি নেতা ও প্রাক্তন ইউপি সদস্য মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সদস্য সচিব সালাহ্‌ উদ্দিন চেয়ারম্যান, যুগ্ম আহ্বায়ক চেয়ারম্যান নুরুল আবছার, উপজেলা ওলামা দলের সভাপতি মাওলানা জমির উদ্দিন, মিঠানালা ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউর রহমান চৌধুরী তপন, বিএনপি নেতা আহসানুল আনোয়ার চৌধুরী মুন্না।

৬ নং ইছাখালীতে ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল ওয়াদুদ ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মীরসরাই পৌরসভা ছাত্রদল নেতা বোরহান উদ্দিন সবুজ, উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মমিন উদ্দিন জাবেদ, ইছাখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাফেজ আবুল বশর, ২নং ওয়ার্ড সভাপতি শাহজাহান কবীর, ৩ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ফারুক ভূঁইয়া, ৪ নং ওয়ার্ড সভাপতি নিজাম উদ্দিন ভূঁইয়া, ৫ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক নুরুল আবছার, ৬ নং ওয়ার্ড সভাপতি অহিদুর রহমান, ৭ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন নিজামী, ৮ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, ৯নং ওয়ার্ড সভাপতি জহুরুল হক প্রমুখ।

সাতকানিয়া উপজেলা ও পৌর বিএনপি

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি নেতা সাতকানিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলহাজ্ব মুজিবুর রহমান বলেন, সংগঠনের কাঠামো শক্তিশালী করার মাধ্যমে আগামী দিনে আওয়ামীলীগের বিরুদ্ধে রাজপথে জোরালো অবস্থান গড়ে তোলার মধ্যদিয়ে সরকারের পতন নিশ্চিত করা হবে। যারা পুরোপুরি গণতান্ত্রিক ব্যবস্থাকে হত্যা করেছে, বিচার বিভাগের স্বাধীনতাকে হরণ করেছে পাশাপাশি জনগণের মৌলিক অধিকার খর্ব করে ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়ে বেআইনীভাবে ক্ষমতাকে দীর্ঘায়িত করে চলেছে। জনগণের প্রতি যাদের বিশ্বাস নেই তারাই প্রকৃতপক্ষে গণতান্ত্রিক প্রক্রিয়ার বিপরীতে স্বৈরতান্ত্রিক পন্থা অবলম্বন করে ক্ষমতায় টিকে থাকার চিন্তা চেতনায় অবৈধ স্বপ্নের মোহে থাকে। তিনি আরো বলেন, আওয়ামীলীগ বাংলাদেশের রাজনীতিতে কালো অধ্যায়ের সূচনা ঘটিয়েছে। প্রশাসনকে অবৈধভাবে ব্যবহার করে, সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহ দলীয় প্রভাবের আওতায় এনে প্রশাসন এবং জনগণের মধ্যে বিভেদ গড়ে তুলেছে। জনগণকে প্রতারিত করার মধ্যদিয়ে প্রকৃতপক্ষে জনগণের অধিকার হরণ করে চলেছে। তিনি বলেন, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। তিনি গত ১১ আগস্ট সাতকানিয়ায় চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে র‌্যালি ও সমাবেশে কেন্দ্র ঘোষিত বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা ও পৌরসভা বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানে উদ্বোধনী বক্তব্যে উপরোক্ত কথা বলেন। পৌরসভা বিএনপি’র সভাপতি হাজী রফিকুল আলমের সভাপতিত্বে ও উপজেলা বিএনপি’র যু্‌গ্ম সম্পাদক জামাল হোসেন এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেনকেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য মাহফুজুর রহমান, উপজেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি সামশুল আলম, পৌরসভা বিএনপির সহসভাপতি লোকমান হাকিম মানিক, মাঈনুদ্দিন জাহেদ, আবদুল মজিদ বজল, ডা. নুরুন নবী, আবদুল কাইয়ুম, জাকারিয়া, কামাল উদ্দিন, মো.আলী, জাফর আহম্মদ, আবুল হোসেন, জসিম উদ্দিন, কামাল হোসেন, মঞ্জুর আলম, শামীম সিকদার, মো. শফি, মোজাম্মেল হক, আবদুস সবুর, নাসির উদ্দিন, জহির উদ্দিন, আবদুল্লাহ, বদিউল আলম, আব্বাস উদ্দিন, আবদুস সবুর, দিদারুল আলম, দিদার হোসেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY